আজ শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

‘দায়িত্ববোধ থেকে রাষ্ট্রপতিকে জানানো হয়েছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক: সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার প্রধান এবং দলীয় প্রধান হিসেবে প্রধানমন্ত্রীর দায়িত্ব হচ্ছে ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে সরকার ও দলীয় অবস্থান রাষ্ট্রপতিকে অবহিত করা। সেই দায়িত্ববোধ থেকে বিষয়টি রাষ্ট্রপতিকে জানানো হয়েছে।

বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে বৃস্পতিবার সচিবালয়ে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী আরো বলেন, দেশের চলমান ভয়াবহ বন্যা পরিস্থিতিও রাষ্ট্রপতিকে জানানো হয়েছে। প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির শারীরিক অবস্থার খোঁজ-খবর নিয়েছেন।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, রায় নিয়ে তো লাফালাফি করছেন, রায় কী পড়ে দেখেছেন? রায়ে ‘ব্যানানা রিপাবলিকের অবৈধভাবে ক্ষমতা গ্রহণ’ অংশ কি পড়েননি? আমার মনে হয় পড়েছেন। এজন্যই তো নিরবতা পালন করছেন। এই নিরবতার মানে হচ্ছে-আপনারা এই অংশটি মেনে নিয়েছেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি ইঙ্গিত করে কাদের বলেন, ‘বঙ্গবন্ধুর খুনিদের পুনর্বাসন করে কী লাভ হয়েছে? জিয়াউর রহমান যদি বঙ্গবন্ধুর খুনিদের পুনর্বাসন না করত, তাহলে আরেকটি খুনি চক্র জিয়াকে হত্যার দুঃসাহস দেখাত না। যে বুলেট শেখ হাসিনাকে, শেখ রেহানাকে এতিম করেছে, সেই বুলেটই খালেদা জিয়াকে বিধবা করেছে। হত্যার রাজনীতি থেকে আপনারাও রেহাই পাননি।’

 

স্পন্সরেড আর্টিকেলঃ